Loading ...

অনলাইনে নেতিবাচকতা, নির্যাতন ও ভীতি

৫ | ৬৮০ রেটিং

ডিজিটাল মাধ্যমে বিচরণ ও মত প্রকাশের ক্ষেত্রে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকা সম্পর্কে জানুন প্রয়োজনীয় কিছু তথ্য। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে দায়িত্বশীলতার সাথে মত প্রকাশ করতে শিখুন। কেন অনলাইন নেতিবাচকতা পরিহার করা উচিত তা জানুন। আরও জানুন দৈহিক ও মানসিক সুস্বাস্থ্য রক্ষায় ডিজিটাল সিটিজেন হিসেবে আপনার করণীয় সম্পর্কে। কোর্সটি করার মাধ্যমে একজন সুনাগরিক হিসেবে আপনি সকলের কল্যাণের লক্ষ্যে অনলাইনে গঠনমূলকভাবে মতামত প্রকাশ করতে পারবেন। ___________________________________________________________________

কোর্সের সময়কাল: ১.০০ ঘণ্টা।

কোর্সে অংশগ্রহণ করেছেন: ৫৪৫ জন।

কোর্সের বিবরণ

কোর্সে থাকছে:

  • ১. মতপ্রকাশে নীতিবোধ ও সহমর্মিতা
  • ২. ঘৃণাবাচক কথা ও বিভাজন
  • ৩. দৈহিক ও মানসিক সুস্বাস্থ্য রক্ষায় করণীয়

জানা থাকলে ভালো:

স্বাধীনতা, সদাচার, ঘৃণাবাচক কথা (Hate Speech), সাইবার বুলিং (Cyber Bullying), মতাদর্শিক সহিংসতা, বাতিলের সংস্কৃতি (Cancel Culture), ষড়যন্ত্র তত্ত্ব(Conspiracy Theory) ইত্যাদি সম্পর্কে প্রাথমিক ধারণা।

সপ্তাহের সেরা অংশগ্রহণকারী:

নামঃ

ব্যাজ:

অনুকরণীয় দক্ষ ভালো

অভিমত
...
Md.Sha ...

ভাল

...
Aminul ...

...
Jacque ...

কোর্স সম্পর্কিত আলোচনা
কোর্স সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

উত্তর: জ্বি না, কোনো অর্থ লাগবে না। আমাদের ওয়েবসাইটটি জনস্বার্থে তৈরি, এটির সকল কোর্সই বিনামূল্যে করা যাবে।

উত্তর: জ্বি, লাগবে। আপনার কোর্সের তথ্য সংরক্ষণ ও পরবর্তীতে তা আপনার ব্যবহারের সুবিধার্থে মাত্র ৩০ সেকেন্ডেই একাউন্ট খুলে ফেলতে পারবেন।

উত্তর: এই কোর্সটি করলে আপনি দক্ষতার সাথে অনলাইনে সকল নেতিবাচক জিনিস থেকে দূরে থেকে গঠনমূলকভাবে আপনার স্বাধীন মত প্রকাশ করতে পারবেন।

উত্তর: জ্বি, পারবেন। আপনাদের সুবিধার্থে সরাসরি কুইজে অংশগ্রহণের সুযোগ আছে। তবে কুইজে ভালো ফলাফল করার জন্য ও 'অনুকরণীয়' ব্যাজ পেতে কোর্স কনটেন্ট পড়ে নেওয়া শ্রেয়।

উত্তর: জ্বি না। অনলাইন সনদ ডাউনলোড করতে আপনাকে ওয়েবসাইটের সকল কোর্স সম্পন্ন করতে হবে।
করে নিতে পারেন নিচের কোর্সগুলো